Welcome to BPL

Turning Points: Global Agenda 2016

Turning Points: Global Agenda 2016

Availability: In stock

Brand: No

Turning Points has been published by bdnews24.com in partnership with The New York Times News Service.

The magazine is a collection of differentiated articles to readers both at home and to the Bangladeshi Diaspora.

With 50 percent of the writings originating from The New York Times News Service and the other half submitted by writers and researchers related to bdnews24.com, Turning Points seeks to review 2015 and set the agenda for 2016.

In an exclusive interview, Bangladesh Finance Minister AMA Muhith reiterates his faith in the country’s economy while Bangladesh Bank Governor Atiur Rahman, in an article for the magazine, seeks to corroborate the minister’s claim.

In an article, published previously on bdnews24.com, Prime Minister Sheikh Hasina gives an account of her days as a prisoner of the military-backed caretaker government of Bangladesh back in 2007.

Amidst writings seeking answers to environmental, social and other worldly problems, Sir Fazle Hasan Abed observes the social landscape of Bangladesh while Khushi Kabir explores the ecological landscape.

Selima Ahmad, the Oslo Business for Peace laureate, discusses the women empowerment model of Bangladesh – a turning point in the country’s male-oriented social structure.
নিউ ইয়র্ক টাইমসের সঙ্গে মিলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম বাংলাদেশে এনেছে ‘টার্নিং পয়েন্টস’ ম্যাগাজিন । বাংলাদেশ ও প্রবাসের পাঠকদের জন্য ভিন্ন স্বাদের একগুচ্ছ নিবন্ধ থাকছে বার্ষিক এই সাময়িকীতে।এর অর্ধেক লেখা এসেছে নিউ ইয়র্ক টাইমসের পক্ষ থেকে। আর বিশিষ্ট লেখক ও গবেষকদের কাছ থেকে বাকি অর্ধেক লেখার যোগান দিয়েছে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম। ২০১৫ সালের ঘটনাগুলো মাথায় রেখে ২০১৬ সালের ভাবনাগুলো ছকে ফেলার চেষ্টা থাকছে টার্নিং পয়েন্টসে। বিশেষ এক সাক্ষাৎকারে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বাংলাদেশের অর্থনীতির ভবিষ্যৎ নিয়ে নিজের উচ্চাশার কথা তুলে ধরেছেন। একই সুর ফুটে উঠেছে বাংলাদেশ ব্যাংকের গভর্নর আতিউর রহমানের লেখা একটি নিবন্ধে। সেনানিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের সময়ে গ্রেপ্তার হওয়ার পর কারাবাসের দিনগুলো নিয়ে শেখ হাসিনার একটি লেখা টার্নিং পয়েন্টসে থাকছে, যা এর আগে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে প্রকাশিত হয়েছিল। স্যার ফজলে হাসান আবেদ বাংলাদেশের সামাজিক প্রেক্ষাপট ও উন্নয়ন নিয়ে নিজের ভাবনাগুলো একটি লেখায় মেলে ধরেছেন। খুশি কবির লিখেছেন জলবায়ু পরিবর্তন আর পরিবেশের বাস্তবতা নিয়ে। অসলো বিজনেস ফর পিস অ্যাওয়ার্ড জয়ী সেলিমা আহমাদ লিখেছেন বাংলাদেশে নারীর ক্ষমতায়নের মডেল নিয়ে, যা এ দেশের পুরুষপ্রধান সামাজিক ব্যবস্থায় একটি ‘টার্নিং পয়েন্ট’। ১৯৭১ সালে স্বাধীন হওয়ার পর থেকে নিরন্তর রাজনৈতিক সংঘাতে ক্ষত বিক্ষত হতে হতে এগিয়ে চলা এই জাতি নিজেদের ইতিহাসকে কতটা গুরুত্বের সঙ্গে পর্যালোচনা করেছে, সাম্প্রদায়িক সম্প্রীতির একটি দেশে গোঁড়ামি কীভাবে খুঁটি গেড়েছে, আর ধর্মীয় উগ্রবাদীরা কী করে মূল ধারার রাজনীতিতে প্রতিষ্ঠা পেয়েছে- সেসব প্রশ্নও এসেছে টার্নিং পয়েন্টসের কয়েকটি নিবন্ধে। ঢাকা-দিল্লি সম্পর্কের বর্তমান উচ্চতা থেকে সুবীর ভৌমিক বাংলাদেশের সঙ্গে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোর যোগাযোগ ও বাণিজ্য সম্ভাবনার দিকগুলো পর্যালোচনা করেছেন। কৃত্রিম বুদ্ধিমত্তার রোবট আর মানব অস্তিত্ব নিয়ে বিজ্ঞান ভাবনা এবং ফুটবলকে ছাপিয়ে বাংলাদেশের মাটিতে ক্রিকেটের জনপ্রিয় হয়ে ওঠার ইতিহাসেও আলো ফেলেছে টার্নিং পয়েন্টস। বিস্তারিত জানতে ঃ ০১৭১৩৩৮৯৯৩৩ ।

No Review for "Turning Points: Global Agenda 2016"

Be the first to review this product

Write Your Own Review

Tags

Use spaces to separate tags. Use single quotes (') for phrases.